ভিসা চেক

Singapore work permit/ ipa check online – সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট চেক

আপনি যদি সিঙ্গাপুরের একজন অধিবাসী হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই Singapore work permit/ ipa check online চেক করার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে চাইবেন। অর্থাৎ ঘরে বসে সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট চেক করতে চাইবেন।

আর ঘরে বসে অনলাইনের মাধ্যমে আপনি যদি সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট কিংবা আইপিএ চেক করে নিতে চান তাহলে এই আর্টিকেলের মাধ্যমে সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

Singapore work permit/ ipa check online

আপনি যদি ঘরে বসে অনলাইনের মাধ্যমে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা চেক করে নিতে চান তাহলে সেই কাজটি সম্পন্ন করে নেয়ার জন্য সর্বপ্রথম নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন আপনার সামনে নিম্নলিখিত স্ক্রিনশট এর মত একটি পেজ ওপেন হবে যেখান থেকে আপনি চাইলে নির্দিষ্ট ভাষা সিলেক্ট করে নিতে পারেন।

আপনি যেই ভাষায় এই পেজটি দেখতে চান সেই ভাষা সিলেক্ট করে নিন। এবং ভাষা সিলেক্ট করে নেয়ার পরে নিম্নলিখিত “continue” বাটনের উপরে ক্লিক করে দিন।

Singapore work permit/ ipa check online - সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট চেক

যখনই আপনি আপনার নির্দিষ্ট ভাষা সিলেক্ট করে নিবেন তখন আপনার সামনে অন্য আরেকটি পেজ ওপেন হবে। এবং এই পেজ থেকে আপনি কি কি রকমের তত্ত্ব সংগ্রহ করে নিতে পারবেন সেই সংক্রান্ত কিছু নির্দিষ্ট তথ্য আপনি দেখে নিতে পারবেন৷

এবার এখানে থাকা অপশন গুলোর দিকে নজর করুন এবং এগুলো যদি ভালোভাবে দেখে নেয়ার কাজ সম্পন্ন করে নেন তাহলে সর্বশেষ Start বাটনের উপরে ক্লিক করে দিন৷

Singapore work permit/ ipa check online - সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট চেক

যখনই আপনি স্টার্ট বাটনের উপরে ক্লিক করবেন তখন ইনফরমেশন দিয়ে বক্স ফিলআপ করার মত একটি অপশন পেয়ে যাবেন। যেখান থেকে আপনি আপনার নির্দিষ্ট তথ্য ব্যবহার করার মাধ্যমে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করে নিতে পারবেন।

Date of birth: সর্বপ্রথম বক্সে আপনার যে ভ্যালিড জন্ম তারিখ রয়েছে, সেই জন্ম তারিখ ভালোভাবে বসিয়ে দিন। অর্থাৎ আপনার ব্যবহৃত যে পাসপোর্ট রয়েছে কিংবা ফরেন আইডেন্টিফিকেশন কার্ড রয়েছে, সেই কার্ডের মধ্যে যে জন্ম তারিখ রয়েছে সে জন্ম তারিখ প্রথম বক্সে বসিয়ে দিন।

Select one: এখানে আপনি দুইটি ভিন্ন অপশন দেখতে পারবেন। অর্থাৎ দুইটি ভিন্ন উপায়ে আপনি চাইলে আপনার ওয়ার্ক পারমিট ভিসা যাচাই করে নিতে পারেন।

এর মধ্যে থেকে একটি হলো পাসপোর্ট নাম্বার ব্যবহার করার মাধ্যমে এবং অন্যটি হলো ফরেন আইডেন্টিফিকেশন নাম্বার কিংবা (FIN) নাম্বার ব্যবহার করার মাধ্যমে।

এবার আপনি এই দুইটি উপায়ের মধ্যে থেকে কোন উপায়ে আইপিএ চেক করে নিতে চান সেটি নিজে থেকে সিলেক্ট করে নিন এবং তারপরে সেই নাম্বারটি বসিয়ে দিন।

এবং তারপরে একদম সর্বশেষে এখানে যে রিক্যাপচা রয়েছে সেই রিক্যাপচা সলভ করে নিন। এবং তারপরে একদম সর্বশেষ ধাপ হিসেবে Submit বাটনের উপরে ক্লিক করে দিন।

Singapore work permit/ ipa check online - সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট চেক

যদি আপনার দেয়া প্রত্যেকটি তথ্য সঠিক দেখে থাকে এবং আপনার তথ্যগুলো যদি সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট ভিসা সংক্রান্ত যে ওয়েব পোর্টাল রয়েছে কিংবা তাদের যে তথ্যভাণ্ডার রয়েছে সেখানে সেভ করা থাকে তাহলে আপনি এর পরবর্তী স্টেপে আপনার তথ্য সম্পর্কিত যাবতীয় স্ট্যাটাস দেখে নিতে পারবেন।

অর্থাৎ বর্তমানে আপনি যে ভিসা যাচাই করতে চাচ্ছেন সেটি কি অবস্থানে রয়েছে, সে সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে উল্লেখিত নিয়মে দেখে নেওয়ার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে পারবেন।

আর আপনি যদি অনলাইনের মাধ্যমে Singapore work permit/ ipa check online যাচাই করে নেয়ার কাজ সম্পন্ন করে নিতে চান, তাহলে উপরে উল্লেখিত পদ্ধতির মাধ্যমে সফলভাবে সেই কাজটি সম্পন্ন করে নিতে পারবেন।

সে জন্য অনলাইনের মাধ্যমে এই কাজটি সফলভাবে সম্পন্ন করে নেয়ার জন্য এই আর্টিকেলটি ভালোভাবে দেখে নিতে পারেন। তাহলে আপনি এই কাজটি সফলভাবে সম্পূর্ণ করে নিতে সক্ষম হবেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News