টাকার রেট

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ

আপনি যদি সৌদি আরবের একজন অধিবাসী হয়ে থাকেন অথবা সৌদি আরবে এখন যদি টাকা রোজগার করে থাকেন, তাহলে নিশ্চয়ই সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ সে সংক্রান্ত তথ্য জেনে নিতে চাইবেন।

আর একদম সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

অর্থাৎ, সৌদি আরবের মুদ্রাকে যেহেতু রিয়াল হিসেবে চিহ্নিত করা হয় সেজন্য আপনি সেই মুদ্রাটির সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী, সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

সৌদি রিয়াল রেট কত বাংলাদেশে?
সৌদি রিয়াল রেট বাংলাদেশ ২৯ টাকা ৯৬ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো, সৌদি আরবের মুদ্রার এক সমপরিমাণ মুদ্রাকে আপনি যদি বাংলাদেশী মুদ্রার সাথে রূপান্তর করে নেন তাহলে কেমন রেট পেতে পারেন সেই সংক্রান্ত তথ্য।

এছাড়াও এটি এভাবে বলা যায় যে সৌদি আরবের মুদ্রার মান কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

আর আপনি যদি যেকোনো একটি মুদ্রার একক সমপরিমাণ মুদ্রার মান সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন তাহলে সেই মুদ্রাকে বিভিন্ন অংকে রূপান্তর করে নেয়া আপনার জন্য খুবই নগণ্য একটি ব্যাপার।

সৌদি রিয়াল রেট কত?

এছাড়াও সৌদির মুদ্রার বিভিন্ন অংকে আপনি যদি সেটিকে বাংলাদেশের মুদ্রার সাথে রূপান্তর করে নেন তাহলে সৌদি রিয়াল রেট কত হবে সে সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

সৌদি রিয়ালটাকার রেট
১ সৌদি রিয়াল২৯ টাকা ৩৩ পয়সা।
৫ সৌদি রিয়াল১৪৬ টাকা ৬৭ পয়সা।
২০ সৌদি রিয়াল৫৮৬ টাকা ৭০ পয়সা।
৫০ সৌদি রিয়াল১,৪৬৬ টাকা ৭৫ পয়সা।
১০০ সৌদি রিয়াল২,৯৩৩ টাকা ৪৯ পয়সা।
৫০০ সৌদি রিয়াল১৪,৬৬৭ টাকা ৪৫ পয়সা।
১,০০০ সৌদি রিয়াল২৯,৩৩৪ টাকা ৯১ পয়সা।
১০,০০০ সৌদি রিয়াল২৯৩,৩৪৯ টাকা ০৫ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হল সৌদির মুদ্রার বিভিন্ন অংকের আপনি যদি বাংলাদেশের মুদ্রার সাথে সেটিকে রূপান্তর করে নেন, তাহলে কত রেট পাবেন সেই সংক্রান্ত তথ্য।

অর্থাৎ সৌদি মুদ্রার রেট সম্পর্কে যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিৎ ছিল সেটি সম্পর্কিত তথ্য উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে কিংবা সেটি সম্পর্কে আলোচনা করা হয়েছে।

পৃথিবীর অন্যান্য দেশের মুদ্রার রেট

এছাড়াও আপনি যদি পৃথিবীর আরো কয়েকটি দেশের মুদ্রা সংক্রান্ত তথ্য জেনে নিতে চান এবং সেই দেশের মুদ্রা রেট সম্পর্কে তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি সম্পর্কে তথ্য হয়েছে থেকে জেনে নিতে পারেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
মালয়েশিয়ামালয়েশিয়া মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
দুবাইদুবাই মুদ্রা রেট
ডলারডলার মুদ্রা রেট

উপরে উল্লেখিত টেবিলে পৃথিবীর কয়েকটি দেশের নাম এবং সেই দেশের মুদ্রার রেট জেনে নেয়ার জন্য লিংক তুলে দেওয়া হয়েছে। যেখানে ক্লিক করার মাধ্যমে আপনি সেই দেশের মুদ্রা সম্পর্কে জেনে নিতে পারবেন।

সৌদি মুদ্রা পরিচিতি

সৌদি আরব অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের নিজস্ব মুদ্রা রয়েছে, যে মুদ্রার মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন। সৌদি আরবের মুদ্রার নাম হলো: সৌদি রিয়াল।

সৌদি রিয়াল এর মাধ্যমে আপনি সৌদি আরব অভ্যন্তরে লেনদেন করতে পারবেন। সৌদি আরবের মুদ্রার ব্যাংক কোড: SAR. একে ১০০ হালালায় (আরবি: هللة‎‎ হালালাহ) বিভক্ত করা হয়। ৫ হালালাকে ১ সৌদি কিরিশ বলা হয়।

এছাড়াও সৌদি আরব মুদ্রার লেনদেন করার জন্য তাদের বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

সৌদি আরবের অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের যে ব্যাংকনোট রয়েছে, সেগুলো হলোঃ ১, ৫, ১০, ৫০, ১০০, ৫০০ রিয়াল।

এছাড়াও লেনদেন করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলোঃ ৫, ১০, ২৫, ৫০, ১০০ হালালা। উপরে উল্লেখিত ব্যাংক নোট এবং কয়েন এর মাধ্যমে আপনি সেই দেশে লেনদেন করতে পারবেন।

এক কথায় বলতে গেলে সৌদি আরব মুদ্রা পরিচিতি সম্পর্কিত যাবতীয় তথ্য আপনি যদি জেনে নিতে চান তাহলে সেটি সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

জেনে নিন: সৌদি মুদ্রা পরিচিতি

উপরে উল্লেখিত আর্টিকেলে প্রবেশ করার মাধ্যমে আপনি সৌদি আরব মুদ্রা পরিচিতি সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

অর্থাৎ আপনি যদি, সৌদি রিয়াল আজকের রেট কত বাংলাদেশ সম্পর্কে জেনে নিতে চান, তাহলে সেটির উপরে থেকে জেনে নিতে পারবেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News