টাকার রেট

আজকের টাকার রেট 2024- Ajker Takar Rate

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ব্যাংকে লেনদেন করার ক্ষেত্রে আজকের টাকার রেট 2024 , Ajker takar rate , Ajker Takar ret সম্পর্কে জেনে নিতে চান।

আপনি যদি পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশের মধ্যে থেকে কিছু গুরুত্বপূর্ণ দেশের আজকের টাকার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে লাইভ আপডেট জেনে নিতে পারবেন।

আজকের টাকার রেট 2024 কত?

সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি পৃথিবীর প্রায় আজকের টাকা রেট 2024 কয়েকটি দেশের Ajker Takar rate, Ajker Takar ret সম্পর্কে অবগত হতে চান, তাহলে সেই রিলেটেড তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

মুদ্রা নাম ও পরিমানবাংলাদেশি টাকা ৳
আমেরিকান ১ ডলার
ইউরোপের ১ ইউরো
লন্ডন ১ পাউন্ড
ভারতীয় ১ রুপি
ব্রুনাই ১ ডলার
ব্রাজিল ১ রিয়েল
কাতার ১ রিয়াল
ওমান ১ রিয়াল
সৌদি ১ রিয়াল
কুয়েত ১ দিনার
চীন ১ আররেন্মিন্বি
মালয়েশিয়া ১ রিঙ্গিত
বাহরাইন ১ দিনার
দুবাই ১ দিরহাম
সিঙ্গাপুর ১ ডলার
মালদ্বীপ

 

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী  টাকার রেট এর মাধ্যমে আপনি ব্যাংকে লেনদেন করতে পারবেন।

প্রবাসীরা যেহেতু এক্সচেঞ্জ হাউজ এর মাধ্যমে টাকা প্রেরন করে থাকেন, সেক্ষেত্রে আপনি ২% কিংবা ২.৫% বেশি টাকা পেতে পারে।

এক্ষেত্রে আপনি যখনই যে কোন একটি এক্সচেঞ্জ হাউজ এ চলে যাবেন এবং তার পরে সেখান থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা প্রেরণ করবেন সে ক্ষেত্রে আপনি এই পরিমাণ টাকা বেশি পাবেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
মালয়েশিয়ামালয়েশিয়া মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
দুবাইদুবাই মুদ্রা রেট
ডলারডলার মুদ্রা রেট

টাকার রেট দেখার কোন উপায় আছে কি?

আপনি চাইলে ভিন্ন অনেকগুলো উপায় বর্তমান সময়ের মুদ্রার রেট সম্পর্কে অবগত হতে পারেন, তার মধ্যে থেকে একটি উপায় উপরে আলোচনা করা হয়েছে।

তবে আপনি যদি সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আজকের টাকার রেট জেনে নিতে চান, তাহলে সেই কাজটি খুব সহজেই করতে পারবেন।

ইন্টারনেট এরকম কোন সফটওয়্যার রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি বর্তমান সময়ে মুদ্রার রেট সম্পর্কে বিস্তারিতভাবে অবগত হতে পারেন।

যে কোন দেশের মুদ্রার রেট দেখে নেয়ার জন্য যে সমস্ত সফটওয়্যার রয়েছে সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি সফটওয়্যার এর লিংক নিচে দেয়া হল।

 

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে আপনি এই সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে পারবেন এবং এখান থেকে আপনি সর্বশেষ আপডেট অনুযায়ী যেকোনো দেশের মুদ্রার রেট দেখে নিতে পারবেন।

কখন টাকা পাঠালে লাভ হবে?

আপনি যেকোন দেশ থেকে তখনই টাকা পাঠাবেন, যখন আপনি এই পেইজটিতে ভিজিট করার মাধ্যমে দেখতে পারবেন আজকের ব্যাংক রেট বেশি রয়েছে।

অর্থাৎ, আজকের মুদ্রার রেট যদি অন্যান্য দিনের তুলনায়, বেশি হয়ে থাকে তাহলে আপনি সেইদিন টাকা পাঠাতে পারেন এবং টাকা পাঠানোর ক্ষেত্রে লাভ অর্জন করতে পারেন।

আজকের টাকার রেট 2024 দেয়া তথ্যগুলো কতটা সঠিক?

এখানে যে সমস্ত মুদ্রার রেট দেয়া হয়েছে সেগুলো সর্বশেষ আপডেট অনুযায়ী মুদ্রার রেট। অর্থাৎ গুগল ফিনান্স অনুযায়ী যে মুদ্রার রেট রয়েছে, সেটির সাথে এটি কম্পেয়ার করেন তাহলে সেই রেট প্রায় একই দেখতে পারবেন।

অর্থাৎ গুগল এর সাথে সমতা রেখেই এই মুদ্রার তৈরি করা হয়েছে৷ যার মানে হল, এটি auto-update মুদ্রার রেট। যা অটোমেটিকলি আপডেট করা হবে।

সেজন্য, সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি কোন দেশের মুদ্রার রেট সম্পর্কে অবগত হতে চান, তাহলে এই পেজটি থেকে আজকের মুদ্রার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন৷

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Related Articles

Back to top button
Google News