অন্যান্য

আমেরিকা থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কে জেনে নিন

আপনি যদি আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর ক্ষেত্রে আপনার সামনে বেশ কয়েকটি অপশন বিদ্যমান থাকে।

এই সমস্ত উপায় আপনি চাইলে আমেরিকা থেকে বাংলাদেশে সফলভাবে টাকা প্রেরণ করতে পারেন। আর আমেরিকা থেকে বাংলাদেশে টাকা প্রেরণ করার ক্ষেত্রে যে সমস্ত উপায় বিদ্যমান রয়েছে, সে সমস্ত যাবতীয় উপায় সম্পর্কে এই আর্টিকেলে বিস্তারিতভাবে আলোচনা করা হবে।

সেজন্য, আমেরিকা থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চাইলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখে নিতে পারেন।

আমেরিকা থেকে টাকা পাঠানোর উপায়

আমেরিকা থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কে যে সমস্ত উপায় বিদ্যমান রয়েছে সে সমস্ত উপায় এর মধ্যে থেকে উল্লেখযোগ্য কিছু উপায় নিচে তুলে ধরা হলো।

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় হল:

  • বিভিন্ন এক্সচেঞ্জ সেন্টার ব্যবহার করার মাধ্যমে।
  • অনলাইন পোর্টাল ব্যবহার করার মাধ্যমে।
  • ব্যাংকের মাধ্যমে।
  • মোবাইল ব্যাংকিং ব্যবহার করার মাধ্যমে, ইত্যাদি।

উপরে যে চারটি উপায় তুলে ধরা হয়েছে, এই চারটি উপায়ে আপনি চাইলে খুব সহজে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা প্রেরন করতে পারবেন।

এবার তাহলে এই সম্পর্কে বিশদ আলোচনা করা যাক।

বিভিন্ন এক্সচেঞ্জ সেন্টার ব্যবহার করার মাধ্যমে

আপনি যদি আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান, তাহলে আপনার সামনে যে সমস্ত অপশন বিদ্যমান থাকে, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি অপশন হল: বিভিন্ন এক্সচেঞ্জ সেন্টার ব্যবহার করার মাধ্যমে টাকা প্রেরণ করা।

এক্সচেঞ্জ সেন্টার ব্যবহার করার মাধ্যমে আপনি যদি টাকা পাঠান তাহলে বর্তমান সময়ে বাংলাদেশী টাকার ক্ষেত্রে আমেরিকায় যে রেট বিদ্যমান রয়েছে সেই রেটের চেয়ে আপনি বেশি রেট পাবেন।

সেক্ষেত্রে আমেরিকাতে বর্তমান সময়ে যে সমস্ত রেজিস্ট্রেটকৃত এক্সচেঞ্জ সেন্টার রয়েছে, যেগুলোর মাধ্যমে আপনি বাংলাদেশের টাকা পাঠাতে চান সেই সমস্ত সেন্টারে চলে যেতে পারেন। এবং তারপরে আপনার ব্যাংকের ইনফরমেশন দেয়ার মাধ্যমে সহজেই নির্দিষ্ট অ্যামাউন্টের টাকা পাঠাতে পারেন।

অনলাইন পোর্টাল ব্যবহার করার মাধ্যমে

অনলাইনে এরকম অনেক মানি ট্রান্সফারিং পোর্টাল রয়েছে যে সমস্ত মানি ট্রান্সফার পোর্টাল ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আমেরিকা থেকে বাংলাদেশে টাকা প্রেরন করা যায়।

সেক্ষেত্রে টাকা ট্রান্সফার করার জন্য আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর ক্ষেত্রে যে সমস্ত ট্রাস্টেড মানি ট্রান্সফার করার অনলাইন পোর্টাল রয়েছে সেগুলো অনুসন্ধান করতে পারেন।

এবং যখন আপনি সেরকম কোন একটি ট্রাস্টেড অনলাইন টাকা প্রেরণ করার অনলাইন ওয়েব পোর্টাল যাবেন, তারপর আপনি চাইলে এটি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই বাংলাদেশে টাকা পয়ন্ট করতে পারবেন।

ব্যাংকের মাধ্যমে

একেবারে , নির্বিঘ্নে এবং নিশ্চয়তার সাথে আপনি যদি বাংলাদেশে টাকা গ্রহন করতে চান কিংবা পৃথিবীর যে কোন দেশে টাকা প্রেরণ করতে চান তাহলে আপনার সামনে অন্যতম একটি মাধ্যম হল সরাসরি ব্যাংকের মাধ্যমে টাকা ট্রান্সফার করা।

সেক্ষেত্রে আমেরিকাতে যে সমস্ত ব্যাংক রয়েছে যে সমস্ত ব্যাংকের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা প্রেরন করতে চান সে সমস্ত ব্যাংকের অনুসন্ধান করতে পারেন, এবং তারপরে সে সমস্ত ব্যাংক ব্যবহার করার মাধ্যমে টাকা প্রেরণ করতে পারেন।

মোবাইল ব্যাংকিং ব্যবহার করার মাধ্যমে

বাংলাদেশে বর্তমান সময়ে রেজিস্টারকৃত যে সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটর রয়েছে, সে সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটরের মধ্যে থেকে অনেক মোবাইল ব্যাংকিং অপারেটর আপনি আমেরিকাতে বিদ্যমান পাবেন।

এবং এই সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটর ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই কয়েক সেকেন্ডের মধ্যে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বাংলাদেশ টাকা প্রেরণ করা সম্ভব।

এবার বাংলাদেশের রেজিস্টারকৃত যে সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটর আমেরিকাতে বিদ্যমান রয়েছে, সেগুলোকে আপনাকে খুঁজে বের করতে হবে এবং তারপরে যে সমস্ত আউটলেট থেকে বাংলাদেশে টাকা প্রেরণ করতে পারবেন।

আর উপরে যে সমস্ত উপায় আলোচনা করা হয়েছে সেগুলো হল আমেরিকা থেকে বাংলাদেশের সফলভাবে টাকা পাঠানোর কয়েকটি মাধ্যম। এভাবে আপনি চাইলে সহজেই আমেরিকা থেকে বাংলাদেশে টাকা প্রেরণ করতে পারবেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News