অন্যান্য

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নিন ( এখান থেকে)

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা প্রবাসী হিসেবে নিজেকে প্রমাণিত করার জন্য আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন করে নিতে চান।

আপনি যদি ঘরে বসেই কাজটি খুব সহজে সম্পন্ন করে নিতে চান তাহলে সেই কাজটি কিভাবে সম্পন্ন করবেন? এই কাজটি করার জন্য কি কি রকমের তত্ত্বের প্রয়োজন হবে? সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম

অনলাইন মাধ্যমে ঘরে বসে আপনি যদি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নিতে চান তাহলে এই কাজটি সফলভাবে সম্পন্ন করে নেয়ার জন্য আপনাকে সর্বপ্রথমে যে কাজটি করতে হবে সেটি হল নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

যখন আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করে ফেলবেন তখন আপনি নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পাবেন, সেখান থেকে আপনি নির্দিষ্ট তথ্য দেয়ার মাধ্যমে বক্স ফিলাপ করতে পারবেন।

অর্থাৎ এখানে তথ্য হিসেবে সর্বপ্রথম আপনার পাসপোর্ট নাম্বার দিতে হবে এবং তারপর এখানে থাকার সিকিউরিটি কুয়েশ্চেন বা রি-ক্যাপচা সলভ করার মাধ্যমে খুব সহজেই ফর্ম টি ডাউনলোড করে নিতে পারবেন।

এই কাজটি করার জন্য সর্বপ্রথম বক্সে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে বসিয়ে দিন এবং তারপরে পরবর্তী বক্সে দেয়া ইমেজের মধ্যে যে এলোমেলো সংখ্যা দেখতে পারছেন সেটি পরবর্তী বসিয়ে দিন।

এবং একদম সর্বশেষে সার্চ বাটন এর উপরে ক্লিক করে দিন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নিন ( এখান থেকে)

যদি আপনার দেয়া প্রত্যেকটি তথ্য সঠিক থেকে থাকে তাহলে এখানে আপনার তথ্যটি দেখা যাবে এবং আপনি এখান থেকে আপনার প্রয়োজনীয় ডকুমেন্টস ডাউনলোড করে নিতে পারবেন।

আর উপরে উল্লিখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন করতে পারবেন।

আমি প্রবাসী ডাউনলোড হেলপ্লাইন

এছাড়াও আপনি যদি সার্টিফিকেট নিয়ে কোনরকমে জিজ্ঞাসা করতে চান, তাহলে কোন নাম্বারে যোগাযোগ করার মাধ্যমে সে সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন?

আমি প্রবাসী হেলপ্লাইন হিসেবে যে হেল্পলাইন নাম্বার রয়েছে, সেই হেল্পলাইন নাম্বার টির নিচে দেয়া হল।

16768

উপরে উল্লেখিত হেল্পলাইন নাম্বারে কল করার মাধ্যমে একজন কাস্টমার প্রতিনিধির সাথে আপনি সম্পৃক্ত হতে পারবেন এবং আমি প্রবাসী সংক্রান্ত যেকোন সমস্যার সমাধান দিতে পারবেন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করা নিয়ে যেই তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিৎ ছিল সেটি উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

এছাড়াও এই সম্পর্কে কোন কিছু জানার ইচ্ছা থাকলে কমেন্ট করার মাধ্যমে সেটি আমাদেরকে জানাতে পারেন আমরা এ সংক্রান্ত সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করবো।

জেনে নিন: মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

এছাড়াও উপরে যে হেল্পলাইন নাম্বার দেয়া হয়েছে সেই হেল্পলাইন নাম্বারে কল করার মাধ্যমে আপনি সার্টিফিকেট ডাউনলোড সংক্রান্ত কিংবা আমি প্রবাসী সংক্রান্ত যেকোন সমস্যার সমাধান নিয়ে নিতে পারবেন।

তাহলে আজকে এই পর্যন্ত। অসংখ্য ধন্যবাদ, আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News