মেডিকেল রিপোর্ট চেক

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

আপনি যদি অনলাইনের মাধ্যমে ঘরে বসে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নিতে চান, তাহলে সেই কাজটি কিভাবে সম্পন্ন করে নিতে পারবেন?

যে অনলাইন পোর্টাল ব্যবহার করার মাধ্যমে ঘরে বসে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নেয়ার কাজ সম্পন্ন করে নিতে পারবেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনই আর্টিকেলটি শুরু করা যাক।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

ঘরে বসে আপনি যদি মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নিতে চান,তাহলে আপনাকে এই কাজটি বেশ কয়েকটি সাধারণ পদক্ষেপে সম্পন্ন করে নিতে হবে।

সর্বপ্রথম ধাপ হিসেবে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

যখনই আপনি উপরে উল্লিখিত লিংকে ভিজিট করবেন তখন নিম্নলিখিত স্ক্রীনশট এর মত একটি পেজ ওপেন হবে। সেখান থেকে আপনাকে আপনার নির্দিষ্ট তথ্য দেয়ার মাধ্যমে বক্সগুলো ফিলাপ করে নিতে হবে।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

এই কাজটি করার জন্য আপনার সামনে ভিন্ন তিনটি বক্স ওপেন হবে যে তিনটি বক্স যথাযথভাবে ফিলাপ করে নিলে আপনি আপনার মেডিকেল রিপোর্ট স্ট্যাটাস সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

যেভাবে এইতিনটি বক্স ফিলাপ করবেন সেই সংক্রান্ত তথ্য নিচে তুলে ধরা হলো।

* No Passport: আপনার ব্যবহৃত যে পাসপোর্ট রয়েছে সেই পাসপোর্টে নাম্বারটি প্রথম বক্সে যথাযথভাবে বসিয়ে দিতে হবে। পাসপোর্ট এর নাম্বারে যতটি ফরমেট রয়েছে প্রত্যেকটি ফরমেট সঠিকভাবে বসিয়ে দিন।

* Warganegara: আপনি যে দেশের নাগরিক সেই দেশটি এখান থেকে নির্বাচন করে নিতে হবে। আপনার হাতে যে দেশের পাসপোর্ট রয়েছে, সেটি এখান থেকে নির্বাচন করে নিতে হবে।

* Nama: আপনি যে পাসপোর্টের নাম্বার দিয়েছেন সেই পাসপোর্টে ব্যবহৃত যে নাম রয়েছে, সেই নামটি এখানে বসিয়ে দিতে হবে।

* Warganegara: এছাড়াও যথারীতি ভাবে এখান থেকে আপনার জাতীয়তা সিলেক্ট করে নিতে হবে। আপনি যে দেশের নাগরিক কিংবা যে দেশের পাসপোর্ট ব্যবহার করছেন সেই দেশটির নির্বাচন করে নিতে হবে।

যখনই প্রত্যেকটি বক্স যথাযথভাবে ফিলাপ করে নেয়ার কাজ সম্পন্ন করে নিবেন তখন একদম সর্বশেষে “carian” অপশন এর উপরে ক্লিক করে দিন।

যদি আপনার দেয়া প্রত্যেকটি তথ্য সঠিক থেকে থাকে তাহলে এর পরবর্তী পেজে আপনার মেডিকেল রিপোর্ট সংক্রান্ত যাবতীয় তথ্য জানিয়ে দেয়া হবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই অনলাইনের মাধ্যমে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

যে কারণে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট আনফিট হতে পারে

এরকম কিছু উল্লেখযোগ্য কারণ রয়েছে যেগুলোর জন্য আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হতে পারে। কি সেই সমস্ত কারণ যার কারনে আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হতে পারে?

মেডিকেল রিপোর্ট আনফিট হতে পারে এই কারণগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য কিছু কারণ নিচে তুলে ধরা হলো:

  • চর্মরোগ।
  • শ্বাসকষ্ট।
  • হাঁপানি।
  • জন্ডিস।
  • হেপাটাইটিস।
  • হৃদ রোগ।
  • গর্ভবতী মহিলা।

আপনি যদি এই সমস্ত সমস্যার মধ্যে থাকেন তাহলে আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হয়ে যেতে পারে। তাই এই সংক্রান্ত কোন সমস্যা থাকলে সেগুলো পূর্বে সমাধান করার চেষ্টা করুন এবং তারপরে মেডিকেলে যাওয়ার চেষ্টা করুন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক নিয়ে কিছু সচরাচর জিজ্ঞাসা

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট দিতে কতদিন লাগে?

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট দিতে সর্বোচ্চ ২৪ ঘন্টা সময় লাগে। অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে আপনি আপনার মেডিকেল রিপোর্ট নিজের হাতে পেয়ে যাবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক কিভাবে করব?

আপনি যদি মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট যাচাই করে নিতে চান তাহলে যে পদ্ধতিতে যাচাই করে নিতে পারবেন সেই পদ্ধতির কথা উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

এই কাজটি করার জন্য আপনাকে সর্বপ্রথম মেডিকেল রিপোর্ট চেক করার ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং তারপরে আপনার পাসপোর্ট নাম্বার এবং জাতীয়তা এবং আপনার পাসপোর্টে ব্যবহৃত নাম দেয়ার মাধ্যমে রিপোর্ট যাচাই করে নিতে পারবেন।

কি কি কারণে মেডিকেল রিপোর্ট আনফিট হতে পারে?

বিভিন্ন কারণ রয়েছে, যে সমস্ত স্বাস্থ্যগত কারণের জন্য আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হয়ে যেতে পারে। এই সমস্ত বিষয়ের মধ্যে থেকে যেগুলো অন্যতম সেগুলো হলো: চর্মরোগ, শ্বাসকষ্ট, হাঁপানি, জন্ডিস, হেপাটাইটিস, হৃদ রোগ, গর্ভবতী মহিলা ইত্যাদি।

সেক্ষেত্রে আপনি যদি এই সমস্ত সমস্যার মধ্যে থাকেন তাহলে এ সমস্ত সমস্যা সমাধান করে নিন এবং তারপরে মেডিকেলের জন্য নির্ধারিত স্থানে চলে যান।

মালয়েশিয়া ভিসা চেক করার উপায় ( ৪টি উপায়)

তাহলে আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হওয়ার কোন সম্ভাবনা থাকবেনা এবং আপনি সফলভাবে এই ধাপটি পাড়ি দিতে পারবেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News