টাকার রেট

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

সৌদি আরব থেকে বাংলাদেশে হুন্ডির মাধ্যমে টাকা প্রেরন করে থাকেন সেক্ষেত্রে, সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি সম্পর্কিত তথ্য জেনে নেয়ার ইচ্ছা প্রকাশ করতে পারেন।

আর আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি হুন্ডির মাধ্যমে বাংলাদেশের টাকা প্রেরণ করে থাকেন তাও আবার সৌদি আরব থেকে তাহলে কেমন রেট পাবেন, সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন৷

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি
২৮ টাকা ৪২ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো হুন্ডির মাধ্যমে আপনি যদি সৌদি আরব থেকে টাকা প্রেরণ করে থাকেন তাহলে কেমন রেট পেতে পারেন সেই সংক্রান্ত তথ্য।

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে সৌদি আরব থেকে যেকোনোভাবে আপনি যদি টাকা প্রদান করে থাকেন তাহলে একেক রকমের রেট পেতে পারেন। যেকোনো ভাবে বলতে ব্যাংকের মাধ্যমে কিংবা এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে।

ব্যাংকের মাধ্যমে আপনি যদি টাকা প্রেরণ করে থাকেন, তাহলে বর্তমান সময়ের যে সৌদির রিয়াল রেট রয়েছে, সে রেট অনুযায়ী আপনি টাকা পেতে পারেন।

সৌদি রিয়াল পরিমানআজকের হুন্ডি রেট
১ রিয়াল২৮ টাকা ৪২ পয়সা।
৫ রিয়াল১৪২ টাকা ১০ পয়সা।
২০ রিয়াল৫৬৮ টাকা ০৪ পয়সা।
৫০ রিয়াল১,৪২১ টাকা ০০ পয়সা৷
১০০ রিয়াল২,৮৪২ টাকা ০০ পয়সা।

তবে হুন্ডির মাধ্যমে প্রেরণ করে থাকলে তারচেয়ে বেশি পাওয়ার সম্ভাবনা থাকে।

হুন্ডি আসলে কি?

হুন্ডি হল এমন একটি মাধ্যম যার মাধ্যমে যেকোন দেশ থেকে অন্য আরেকটি দেশের টাকা পাঠানোর কাজ সফলভাবে সম্পন্ন করা যায়। তবে প্রশ্ন থেকে যায়, এটা কি বাংলাদেশে বৈধ?

হুন্ডি কি বাংলাদেশে বৈধ?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি হুন্ডি মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠান তাহলে সেটি অবৈধ হিসেবে বিবেচনা করা হয়৷ হঠাৎ হুন্ডি বর্তমানে বাংলাদেশে অবৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে।

যেহেতু এটি বাংলাদেশ অবৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে সেজন্য এর মাধ্যমে আপনি যদি টাকা পাঠিয়ে থাকেন এবং টাকা যদি আপনার কাছে না আসে তাহলে এর সম্পূর্ণ দায়ভার আপনাকে নিতে হবে।

টাকা পাঠানোর ক্ষেত্রে কোনো রকমের অসুবিধার সম্মুখীন হলে কিংবা কোনো রকমের ঝামেলার সম্মুখীন হলে তার সম্পূর্ণ দায়ভার আপনাকে নিতে হবে। এছাড়াও যেহেতু এটি বাংলাদেশের অবৈধ সেজন্য সে মাধ্যমে টাকা না পাঠানোই ভালো হবে।

তাও আপনি যেহেতু, সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি সম্পর্কিত তথ্য জেনে নিতে চেয়েছেন, সেজন্যেই এই আর্টিকেলে এই সম্পর্কে আলোচনা করা হয়েছে যাতে করে আপনার এতে সুবিধা হয়।

অর্থাৎ, যাতে আপনি এই সম্পর্কিত তথ্য জেনে নিতে পারেন। সেজন্য এখানে এই সম্পর্কিত তথ্য আলোচনা করা হয়েছে।

সৌদি রিয়াল রেট কত?

এছাড়াও আপনি যদি বাংলাদেশ ব্যাংকের এক্সচেঞ্জ রেট অনুযায়ী কিংবা যে কোনো রকমের এক্সচেঞ্জ সেন্টার মাধ্যমে আপনি যদি সৌদি আরব থেকে বাংলাদেশে টাকা পাঠান তাহলে সৌদি রিয়াল রেট কেমন হবে?

সৌদি রিয়াল রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: সৌদি টাকার রেট

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে সৌদি টাকার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন।

আশা করি, সৌদি রিয়াল রেট বাংলাদেশ হুন্ডি কিংবা সৌদি রিয়াল রেট সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পেরেছেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News