অন্যান্য

সৌদি আরবে হিন্দু জনসংখ্যা কত?

আমরা সকলেই সম্পর্কে জানিয়েছে সৌদি আরব হল একটি মুসলিম দেশ। তবে, মুসলিম দেশ হওয়া সত্ত্বেও এই দেশে হিন্দুদের বাসস্থান দিনদিন গড়ে উঠেছে। প্রশ্ন হল, সৌদি আরবে হিন্দু জনসংখ্যা কত?

আপনি যদি সৌদি আরবের হিন্দু জনসংখ্যা সংক্রান্ত তথ্য জেনে নেন, তাহলে এটা নিশ্চিত হয়ে যাবেন সৌদি আরবের বর্তমান সময়ে হিন্দু জনসংখ্যা কতজন রয়েছে।

যদিও এই তথ্যটি পুরোপুরি অনুমাননির্ভর। অর্থাৎ এখানে যে তথ্যটি দেয়া হবে কিংবা গবেষণার ফলে যে তথ্যটি পাওয়া হয়। এবং এই তথ্যটি পুরোপুরি অনুমাননির্ভর বললে ভুল হবেনা।

যদিও গবেষনা শেষ করার পরবর্তী সময়ে যদি কোন বাচ্চা জন্ম নেয় তাহলে তাকে সেই হিসেবে কাউন্ট করা হয়না। সে যাই হোক না কেন, আর্টিকেল থেকে আপনি জেনে নিতে পারবেন সৌদি আরবে হিন্দু জনসংখ্যা কত সেই সম্পর্কে।

সৌদি আরবে হিন্দু জনসংখ্যা কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী, সৌদি আরবে এখন বর্তমানে যত জনসংখ্যা রয়েছে, তার ১.৩% হল হিন্দু জনসংখ্যা।

এবার সৌদি আরবের জনসংখ্যা কত হবে তার ১.৩ শতাংশ হিন্দু জনসংখ্যার পরিপূর্ণ। আপনি যদি এই সংখ্যাকে অংকে প্রকাশ করেন তাহলে তা হবে ৪,৫১,৩৪৭ জন।

আপনি জানলে অবাক হবেন যে এখানে থাকা হিন্দু জনসংখ্যার মধ্যে সর্বাধিক জনসংখ্যা রয়েছে, ভারতের অভ্যন্তরে থাকা হিন্দু গোষ্ঠী এবং নেপালের অভ্যন্তরে থাকা হিন্দু গোষ্ঠী।

জেনে নিন: ওমানের টিকেটের দাম কত 2023 – বাংলাদেশ টু ওমান বিমান টিকেট মূল্য

মোট কথা হলো ভারত এবং নেপালের হিন্দুরাই সেই দেশে বেশি আধিপত্য বিস্তার করছে কিংবা জনসংখ্যা হিসেবে তাদের দেশের হিন্দুদের জনসংখ্যা সবচেয়ে বেশি।

শেষ কথা: পূর্বের সময়ে সৌদি আরবে হিন্দু জনসংখ্যা একেবারেই কম ছিল। কিংবা ছিল না বললেই চলে। তবে এখন বিভিন্ন দেশ থেকে সৌদি আরবে ভ্রমণকারী কিংবা কাজের উদ্দেশ্যে লোকজন আসছে।

এতে করে তারা তাদের আবাসন তৈরী করে নিচ্ছে। যার কারণে বর্তমান সময়ে সৌদি আরবে হিন্দু জনসংখ্যা বেড়ে চলেছে। তবে এটা আশা করা যায় যে, সৌদি আরবে হিন্দু জনসংখ্যা এতটাও বাড়বে না যতটা বাড়লে সেই দেশের উপরে একটা প্রভাব পড়ে।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News