প্রবাসী সার্টিফিকেট

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক এবং ডাউনলোড

যখনই আপনি বিএমইটি থেকে পিডিও ট্রেনিং শেষ করে নিবেন তারপরে আপনাকে সর্বপ্রথম যে কাজটি করতে হয় সেটি হল প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক করে নিয়ে তারপরে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেটটি ডাউনলোড করে নিতে হয়।

আর আপনি যদি ঘরে বসে খুব সহজে, প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক করে নেয়ার পরে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেটটি ডাউনলোড করে নেয়ার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে চান তাহলে এই কাজটি কিভাবে সম্পন্ন করবেন?

ঘরে বসে অনলাইনের মাধ্যমে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করে নেয়ার জন্য আপনাকে যে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক

আপনি যদি খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক এবং একই সাথে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করে নিতে চান, তাহলে এই কাজটি সফলভাবে সম্পন্ন করে নেয়ার জন্য সর্বপ্রথম নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

ডাউনলোড

যখন আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন নিম্নলিখিত স্ক্রিনশটের মত একটি পেজ দেখতে পারবেন। যেখান থেকে আপনি নির্দিষ্ট তথ্য দিয়ে বক্স ফিলাপ করে নেয়ার মতো কয়েকটি বক্স দেখতে পারবেন।

এখানে থেকে প্রথম বক্সে আপনার কাছে যে পাসপোর্ট রয়েছে সেই পাসপোর্ট নাম্বার বসিয়ে দিতে হবে এবং তার পরবর্তী বক্সে এখানে দেখানো যে ক্যাপচা হয়েছে, সেটি যথাযথভাবে বসিয়ে দিতে হবে।

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক এবং ডাউনলোড

এবং এই দুইটি তথ্য দিয়ে যখনই আপনি প্রত্যেকটি বক্স ফিলাপ করে নেবেন এবং তারপরে এখানে থাকা সার্চ বাটনের উপরে ক্লিক করে দিবেন, তখনই আপনি আপনার প্রবাসী সার্টিফিকেট দেখতে পারবেন।

এবার আপনি যদি চান তাহলে এখান থেকে এই সার্টিফিকেটটি ডাউনলোড করে নিতে পারবেন এবং তারপর এই সার্টিফিকেট আপনার পরবর্তী প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারবেন।

আমি প্রবাসী PDO সার্টিফিকেট কি?

বিদেশ যাওয়ার পূর্বে বিভিন্ন দিক নির্দেশনা এবং পরবর্তী সহায়ক বিষয় সম্পর্কে একটি অরিয়েন্টেশন ট্রেনিং করানো হয়। যার মাধ্যমে আপনি বিদেশ যাওয়া সংক্রান্ত যাবতীয় তথ্য পূর্বে থেকে জেনে নিতে পারেন।

অর্থাৎ বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন দিকনির্দেশনা সংক্রান্ত তথ্য যদি জেনে নেয়ার ইচ্ছা থাকে তাহলে আপনি এই অরিয়েন্টেশন প্রোগ্রামে যুক্ত হয়ে এ সংক্রান্ত তথ্য জেনে নিতে পারেন।

এবং খুবই স্বাভাবিকভাবে যখনই আপনি বিএমইটি থেকে এই প্রশিক্ষণ নেয়ার কাজ শেষ করে নেন তখন স্বীকৃতি স্বরূপ যে সার্টিফিকেট আপনাকে দেয়া হয় এই সার্টিফিকেটটিকে বলা হয় PDO বা Pre-departure Orientation সার্টিফিকেট বলে।

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট চেক এবং ডাউনলোড আরো কিছু তথ্য

এবার আপনি যদি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড সংক্রান্ত এবং এ বিষয়ে আরো যাবতীয় তথ্য যদি জেনে নিতে চান, তাহলে এই সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: প্রবাসী ট্রেনিং সংক্রান্ত তথ্য

উপরে উল্লেখিত লিংকটি ভিজিট করার মাধ্যমে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংক্রান্ত যে সমস্ত বিষয়াদি রয়েছে সে সংক্রান্ত বিষয়াদি আরো বেশি বিস্তারিতভাবে সংগ্রহ করে নিতে পারবেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News