Uncategorized

বিকাশ রেট দুবাই কত? আজকের দুবাইয়ে বিকাশ রেট

আপনি যদি বর্তমান সময়ে দুবাই থেকে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে যে বিষয়টি দিকে নজর রাখতে হবে সেটি হল বিকাশ রেট দুবাই কত টাকা হতে পারে?

এর জন্য আপনি যেকোন রকমের সমস্যা এড়ানোর জন্য কিংবা সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের দুবাই বিকাশ টাকার রেট কত সংক্রান্ত তথ্য জানার জন্য এই আর্টিকেলের দিকে নজর দিতে পারেন।

তাহলে আর দেরি না করে এখনই আজকের জন্য সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বিকাশ টাকার রেট দুবাই কত সেই সংক্রান্ত তথ্য জেনে নেয়া যাক।

বিকাশ রেট দুবাই কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বিকাশ হয়ে দুবাই কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

দুবাই দিরহাম পরিমানবিকাশ রেট
১ দিরহাম২৯ টাকা ১২ পয়সা।
৫ দিরহাম১৪৫ টাকা ৬০ পয়সা।
২০ দিরহাম৫৮২ টাকা ৪০ পয়সা৷
৫০ দিরহাম১,৪৫৬ টাকা ০০ পয়সা।
১০০ দিরহাম২,৯১২ টাকা ০০ পয়সা৷

এক্ষেত্রে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন দুবাই অভ্যন্তরে যে টাকার রেট রয়েছে, সেই টাকার রেট এর মতো বিকাশের রেট বিদ্যমান রয়েছে।

অর্থাৎ আপনি যদি আজকে দুবাই থেকে বাংলাদেশের সবচেয়ে লিগ্যালি এবং সবচেয়ে বেশি ব্যবহৃত মোবাইল ব্যাংকিং হিসেবে বিকাশের মাধ্যমে টাকা পাঠান তাহলে এই রেট উপভোগ করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য: যেকোনো সময় টাকা রেট পরিবর্তিত হতে পারে। সেজন্য সর্বশেষ আপডেট করা তথ্য জানার জন্য আমাদের এই পেজটিতে ভিজিট করুন।

কিভাবে টাকা পাঠালে সবচেয়ে বেশি লাভ হবে?

বিদেশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে আপনার সামনে অনেকগুলো অপশন খোলা থাকে। যার মধ্যে থেকে উল্লেখযোগ্য কয়েকটি হলো এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে, হুন্ডির মাধ্যমে কিংবা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে।

আপনি চাইলে এই তিনটি উপায়ে মধ্যে থেকে যেকোনো একটি উপায় বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারেন।

সর্বপ্রথম যে ব্যাপারে আলোচনা করা দরকার সেটি হলো এক্সচেঞ্জ সেন্টার নিয়ে। আপনি যদি যেকোনো এক্সচেঞ্জের মাধ্যমে টাকা পাঠান সেক্ষেত্রে আপনি মোটামুটি পরিমানে লাভ উপভোগ করতে পারেন।

এক্ষেত্রে আপনার বর্তমান সময়ে যে টাকার রেট রয়েছে সেই টাকার রেট এর তুলনায় ২.৫% বেশি পাবেন।

এছাড়াও হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো যায়। যদিও বর্তমানে বাংলাদেশে হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো পুরোপুরিভাবে অবৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে।

সেজন্য আপনি যদি হুন্ডির মাধ্যমে টাকা পাঠান এবং এখান থেকে কোনরকমে ঝুঁকির সম্মুখীন হন তাহলে এর সমস্ত দায়ভার আপনাকে নিতে হবে্। তাই হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো থেকে বিরত থাকতে পারেন।

এছাড়াও বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠানোর অন্যতম একটি উপায় হলো মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করা।

জেনে নিন: দুবাই টাকার রেট – দুবাই ১ দিরহাম সমান কত টাকা?

মোবাইল ব্যাংকিং হিসেবে আপনি চাইলে বিকাশ, রকেট নগদ ইত্যাদির মাধ্যমে বিদেশ থেকে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করতে পারেন। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠানোর ক্ষেত্রে আপনি কিছু বেনিফিট পেতে পারেন।

বিকাশ রেট দুবাই সংক্রান্ত যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া উচিৎ ছিল, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এছাড়াও এই সম্পর্কে আপনার যদি কোনো মতামত কিংবা অভিযোগ থেকে থাকে তাহলে আপনি চাইলে আমাদেরকে তা জানাতে পারেন।

প্রবাসী ব্লগ লেখক

সেরকম কিছুই জানিনা! তবে জেনে নিতে দোষ কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Google News